উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলার জন্য সচেষ্ট হওয়া আবশ্যিক-পর্যটনমন্ত্রী

toursm.jpg

ঢাকা(১৯এপ্রিল): বেসমারিক বিমান ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন, পহেলা বৈশাখ, ঈদসহ বিভিন্ন উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলার জন্য সবাইকে উদ্যোগী হতে হবে। অমিত সম্ভাবনার পর্যটন শিল্পে সংশ্লিষ্টদের এ লক্ষ্যে সচেষ্ট হয়ে  কাজ করতে হবে।
আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অষ্টমবারের মতো শুরু হওয়া বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
মন্ত্রী  আরো বলেন, বাংলাদেশে পর্যটন শিল্প বিকাশের উর্বর ক্ষেত্র। আমরা যদি ভালভাবে চাষাবাদ করতে পারি অবশ্যই তার সুফল পাব।


ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (টোয়াব) -এর উদ্যোগে এ মেলা চলবে আগামী ২১ এপ্রিল পর্যন্ত।
টোয়াব সভাপতি তৌফিক উদ্দিন আহমেদের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত হর্ষ বর্ধন শ্রীংলা, নেপালের রাষ্ট্রদূত অধ্যাপক চকলাল ঘোষাল, মালদ্বীপের রাষ্ট্রদূত অায়েশা শান শাকির, ভিয়েতনামের রাষ্ট্রদূত তান বেন কো, বাংলাদেশ পর্যটন বোর্ডের সিইও ড. নাসির উদ্দিন, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আকতারুজ্জামান খান কবির এবং আ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্ট বাংলাদেশ-আটাব এর সভাপতি মঞ্জুর মোর্শেদ।
মেলায় ১০টি প্যাভিলিয়ন, ১৮টি মিনি প্যাভিলিয়নসহ ১৬০টি স্টল রয়েছে। এতে ভুটান, নেপাল, থাইল্যান্ড, চীন, কম্বোডিয়া, শ্রীলংকা, মালদ্বীপ, ভিয়েতনাম, দুবাই ও ভারতের পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, কাশ্মির ও ত্রিপুরা রাজ্য অংশগ্রহণ করছে বলে আয়োজকরা নিশ্চিত করছেন।
মেলায় বাংলাদেশের পর্যটন সম্ভাবনা, ইতিহাস-ঐতিহ্য, মুক্তিযুদ্ধ ও বিটুবি নিয়ে একাধিক সেশন থাকছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। এ মেলা সবার জন্য উন্মুক্ত।

—মাহবুবুর রহমান তুহিন

Top